পড়াতে চাই বিজ্ঞাপন

আসসালামুআলাইকুম প্রিয় ভাই ও বোনেরা কেমন আছেন সবাই? আশা করি মহান আল্লাহ তা’আলার অশেষ রহমতে সবাই ভালো আছেন।

ছাত্র জীবন থেকে বেশির ভাগ মানুষই চায় ইনকাম করতে। আর ছাত্র জিবনে ইনকামের কথা চিন্তা করলেই প্রথমে আসে টিউশনির কথা। কারন অনেকে ছোট থেকেই ফ্যামেলি থেকে নিজের খরচ এর জন্য টাকা চাইতে হয় কিন্তু টিউশনি পেলে আর তাদের কাছে টাকা চাইতে হয়না। তাই বেশির ভাগ মানুষের টেনডেন্সি থাকে টিউশনি করানোর। কারন টিউশনি করে আপনি স্টুডেন্ট থাকা অবস্থায় নিজের খরচ নিজেই চালাতে পারবে।ন কিন্তু আগে এটি বেশ সহজ একটি পেশা ছিলো। কিন্তু এখনকার সময়ে টিউশনি পাওয়া একটু কঠিন।

তো আজ আমি আপনাদের সাথে টিউশনি পাবার একটি সহজ কৌশল নিয়ে আলোচনা করবো। আশা শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পরবেন।

টিউশনি পাবার সবচেয়ে সহজতর মাধ্যম হলো বিজ্ঞাপন। বিজ্ঞাপনের মাধ্যমে আপনি ভালোই টিউশনি পেতে পারেন। এখন কথা হলো আপনি কি করে বিজ্ঞাপন দিবেন? আমি আপনাদের ক্লিয়ার করে বলছি। আমাদের আশেপাশে অনেক কোচিং সেন্টার রয়েছে আপনি সেখানে যোগাযোগ করতে পারেন। কোচিং সেন্টার গুলিতে অনেক স্যারদের কাছে টিউশনি করার অফার আসে কিন্তু তারা সময় না থাকার কারনে পড়াতে পারে না। এরজন্য তারা চাইলে আপনাকে টিউশনি পাইয়ে দিতে পারে।

এরপর আপনি বিজ্ঞাপনের জন্য একটা পোস্টার বানাতে পারেন। যেখানে আপনার শিক্ষাগত যোগ্যতা থাকবে এবং আপনার মোবাইল নাম্বার দিবেন। আপনি অল্প খরচে এটি বানাতে পারবেন যেকোনো কম্পিউটারে দোকান থেকে। এখন আপনি কোথায় পোস্টার লাগাবেন? এটাই হয়তো সবাই ভাবছেন আমি সেটাও আপনাদেরকে বলে দিচ্ছি। আপনাকে আগে কিছু যায়গা সিলেক্ট করতে হবে যেমন যেখানে স্টুডেন্ট এর আনাগোনা বেশী, এরপর স্কুল কলেজের আশেপাশে,চায়ের দোকানে এই টাইপের কিছু যায়গা সিলেক্ট করে আপনি পোস্টার গুলি লাগাতে পারেন। এরপর আশা করা যায় বেশ ভালো একটি ফল পেতে পারেন।

আপনি বিভিন্ন বড়ভাই যারা টিউশনির সাথে যুক্ত তাদের মাধ্যমেও আপনি টিউশনি পেতে পারেন। বা অনেক বড় ভাইয়ের কাছে প্রায়ই টিউশনির জন্য অফার আসে অনেকে করেন না আবার অনেকে সময়ের অভাবে পড়াতে পারেন না। তাই এসব ভাইদের সাথে লিংক থাকলে আপনি অনেক টিউশনি পেতে পারেন

কিন্তু একটি কথা বলে রাখা ভালো সেটি হলো প্রথমে আপ্নাকে অল্প টাকাতেই টিউশনি করতে হবে। প্রথম প্রথম টিউশনিতে আপনি বেশি টাকা চাইলে আপনার টিউশনি পেতে অনেক কস্ট হবে তাই শুরুতে অল্প টাকা থেকে শুরু করুন যদি আপনি ভালো পড়ান তাইলে এমনিতেই আপনার কাছে টিউশনি আসবে এবং আস্তে আস্তে অনেক টাকা ইনকাম করতে পারবেন। তাই এইদিকটি অবশ্যই লক্ষ্য রাখবেন।

এখনকার সময়ে অনেক ধরনের টিউশন মডিয়া রয়েছে। এই সমস্ত টিউশন মিডিয়ার অফিসে যে আপনাকে রেজিষ্ট্রেশন করতে হয় এরপর তারাই আপনাকে একটি ব্যাবস্থা করে দিবে। কিন্তু টিউশন মিডিয়ার মাঝে ফেক হয়। তাই এসব বিষয়ে একটু সচেতন হবেন। এবং ভালো করে খোজ খবর নিয়ে তারপর যাবেন।

এরপর আপনি লাস্ট যে কাজটি করলে পারেন সেটি হলো লিফলেট দেওয়া। লিফলেট বিতরণ এখন সবচাইতে বেশি পাবলিসিটি পাওয়ার উপায়। লিফলেট বতরনের মাধ্যমে খুব ভালো পাবলিসিটি পাওয়া যায়। আপনি যেভাবে লিফলেট বিতরণ করতে পারেন তা হলো লিফলেট ছাপিয়ে স্কুল কলেজ যখন ছুটি হবে তখন শিক্ষার্থীদের হাতে কিংবা অভিভাবকদের হাতে হাতে লিফলেট দিতে পারেন। এজন্য অাপনার অাশেপাশের ছোট ছেলে মেয়েদের কাজে লাগাতে পারেন। তাদের মাধ্যমে লিফলেট বিতরণের কাজটি করতে পারেন। অনান্য অনেক উপায়ের চেয়ে এটি টিউশন পাওয়ার জন্য অনেক ভালো একটি প্রক্রিয়া। আপনারা হয়তো অনেকে ব্যাপারটি ক্লিয়ার হয়েছেন।

তো আজ এই পর্যন্ত আশা করি ভাল টিউশনির বিজ্ঞাপন সম্পর্কে ক্লিয়ার একটি ধারনা দিতে পেরেছি। এর পরেও যদি কোন বিষয় নিয়ে আপনার মনে প্রশ্ন থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানাবেনএবং পোস্টটি বন্ধুদের সাথে শেয়ার করবেন।
ধন্যবাদ

Leave a Reply