হ্যালো খুলনা জেলার বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালই আছেন। আজ আমি আপনাদের খুলনা জেলার খবরা খবর নেওয়ার পদ্ধতি নিয়ে আলোচনা করবো।

 

খুলনা জেলা দেশের অন্যান্য জেলার থেকে সবচেয়ে বেশি নিরাপদ ও শান্ত প্রকৃতির একটি শহর। যেখানে মানুষ খুব শান্তিতে বসবাস করে আসছে শত শত বছর ধরে। এখানে অন্যান্য জেলার তুলনায় জনসংখ্যা কম হওয়ার ফলে শহরটি সব সময় পরিস্কার পরিচ্ছন্ন এবং যানজটমুক্ত থাকে।

 

খুলনার জেলা দেশের তৃতীয় বৃহত্তম শহর হলেও এখানে নেই কোন টেলিভিশন ভবন। ফলে খুলনার অনেক খবরা খবরই আমাদের অজানা রয়ে যায়। প্রতিদিন আমাদের খুলনা জেলায় ঘটে যাচ্ছে বিভিন্ন ঘটনা। যা সবার আড়ালেই থেকে যায় বেশির ভাগ সময়।

 

যদিও আমরা যারা খুলনাতে বসবাস করি তারা কিছু খবর জানতে পারে। কিন্তু দেশের অন্যান্য জায়গার লোকজন খুব কমই খুলনা জেলার খবরা খবর পেয়ে থাকে। কারণ একটাই। আমাদের খুলনা জেলায় কোন টেলিভিশন ভবন বা অন্যান্য এমন কোন মাধ্যম নেই যে যার মাধ্যমে দেশের সকল জায়গায় এই জেলার খবর কেউ তুলে ধরবে।

 

কিন্তু তারপরেও খুলনা জেলার খবরা খবর নেওয়ার জন্য আমাদের খুলনা জেলায় অনেক গুলো সংবাদপত্র আছে। যারা প্রতি নিয়তই আমাদের এই খুলনা জেলার খবরা খবর প্রচার করে আসছে নিষ্ঠার সাথে।

 

এই সকল সংবাদপত্র দেশের সকল জায়গায় খুলনা জেলার খবরা খবর ছড়িয়ে দেওয়ার কাজ করে আসছে। খুলনায় রয়েছে “প্রথম আলো” সংবাদপত্রের শাখা। এছাড়া আরো অনেক অনেক সংবাদপত্রের প্রতিষ্ঠান রয়েছে এবং আরো তৈরি হচ্ছে।

 

খুলনা জেলায় যে সকল সংবাদপত্র রয়েছে তাদের মধ্যে কিছু সংবাদপত্র আছে যারা খুলনা জেলা সহ আশে পাশের অন্যান্য জেলার খবরও প্রচার করে। আবার কিছু আছে যারা শুধু মাত্র খুলনা জেলারই খবর প্রচার করে। আবার অনেক সংবাদপত্র আছে যারা যাদের এলাকা ভিত্তিক খবর গুলো প্রচার করে থাকে।

 

এছাড়া আমাদের খুলনা জেলায় রয়েছে অনেকগুলো এফ এম রেডিও সেন্টার। যে সকল সেন্টার প্রায় দেশের সকল জায়গা থেকেই শোনা যায়। এই সকল রেডিও সেন্টার খুলনার ঐতিহ্য তুলে ধরছে সকল সময়। এছাড়া বিনোদনের পাশাপাশি খুলনার প্রায় সকল খবরা খবর প্রচার করে থাকে।

 

আমাদের খুলনা জেলায় “বাংলাদেশ বেতার” রয়েছে। যারা কিনা খুলনা জেলার মানুষদের প্রতি নিয়ত বিভিন্ন ধরনের বিনোদনের সাথে খুলনার আঞ্চলিক সকল জিনিস তুলে ধরে আসছে।

 

খুলনা জেলার খবরা খবর জানার জন্য মানুষকে এখন শুধু সংবাদপত্র বা রেডিও এর উপরই নির্ভর করা লাগছে না। কারণ বর্তমানে অনলাইনে অনেক অনেক নিউজ সাইট তৈরি হয়েছে যারা খুলনা জেলার সংবাদ প্রচার করে থাকে। এখনকার যুগ হল ইন্টারনেটের যুগ। এই যুগে সবাই ডিজিটাল পদ্ধতিই বেশি অনুসরণ করে থাকে।

 

আর সেই ফলশ্রুতিতেই তৈরি হয়েছে অনেক অনলাইন নিউজ পোর্টাল। যেখানে পাওয়া যায় সকল খবর। এছাড়া বর্তমানে অনেক ইউটিউব চ্যানেলও তৈরি হয়েছে যারা খুলনার জেলার বিভিন্ন খবর নিয়ে রিপোর্ট তৈরি করছে।

 

পৃথিবীটা দিনে দিনে অনেক বেশি ডিজিটালাইজড হওয়ার ফলে এখন দুনিয়াটা মানুষের হাতের মুঠোয় আনার চেষ্টা চলছে। কারণ এখন এমন এমন মাধ্যম তৈরি হয়েছে এবং হচ্ছে যার মাধ্যমে মানুষ ঘরে বসেই সকল খবরা খবর পাচ্ছে এবং প্রায় সকল কাজই ঘরে বসে করতে পারছে।

 

তো এই ছিল আজকের বিষয়। আশা করি কিছুটা হলেও খুলনা জেলার খবর সম্পর্কে জানাতে পেরেছি। ধন্যবাদ।